সাভারে আর্থিক প্রতিষ্ঠানের সাথে হালকা প্রকৌশল শিল্প মালিকদের দক্ষতা উন্নয়ন ও লিঙ্কেজ স্থাপন বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধিঃ
ব্র্যাকের ‘প্রো-পুওর গ্রোথ অব রুরাল এন্টারপ্রাইজেজ থ্রু সাসটেইনেবল ডেভেলপমেন্ট প্রোগ্রাম-প্রোগ্রেস’ প্রকল্পের অধিন আর্থিক প্রতিষ্ঠানের সাথে হালকা প্রকৌশল শিল্প মালিক অর্থাৎ অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং, সার্ভিসিং, লেদ ওয়ার্কশপ, অটো ইলেকট্রিক ওয়ার্কশপ মালিকদের ব্যবসা সম্প্রসারনের লক্ষে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন ও যোগযোগ দক্ষতা বৃদ্ধির জন্য দক্ষতা উন্নয়ন ও লিংকেজ স্থাপন বিষয়ক আলোচনা সভা ব্র্যাক সাভার রিজিওনাল অফিসে অনুষ্ঠিত হয়েছে।



প্রকৌশল শিল্প প্রতিষ্ঠানের মালিকদের ব্যবসা সম্প্রসারনের জন্য আর্থিক প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ স্থাপন, সম্পর্ক উন্নয়ন ও সহজ শর্তে কিভাবে ঋণ পাওয়া যায় সে সম্পর্কিত তথ্য, ধারনা ও সহযোগিতা প্রদান করাই এ প্রকল্পের মূল উদ্দেশ্য। ক্ষুদ্র ও মাঝারি প্রকৌশল শিল্প মালিকদের দক্ষতা উন্নয়নে ৪২ জেলায় ২০১৭ সাল থেকে ব্র্যাকের এই প্রকল্প কাজ করে যাচ্ছে। ব্যবসা সম্প্রসারণ ও উন্নয়নের জন্য এ প্রকল্পের মাধ্যমে প্রকৌশল শিল্প মালিকদেরকে শোভন কাজ, বিজনেজ ম্যানেজমেন্ট, টেকনিক্যাল আপগ্রেডেশন সম্পর্কে প্রশিক্ষণসহ কর্মক্ষেত্রে নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সেফটি ইকুইপমেন্ট প্রদান করা হচ্ছে।
ব্যাংক রুলস ও সরকারী নিয়ম অনুযায়ী এসকল প্রতিষ্ঠানের মালিকগণ যাতে ব্যবসা সম্প্রসারণের জন্য সহজ শর্তে ব্যাংক ঋণসহ সরকারী সুবিধা পান সেজন্য আর্থিক প্রতিষ্ঠানের সাথে নিয়মিত যোগাযোগ স্থাপন ও সম্পর্ক উন্নয়নের পরামর্শ দেন অতিথিগণ।



প্রকল্পের ফিল্ড টেকনিক্যাল অফিসার নাজমিন নাহিদা ইলার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ জিয়াউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক সাভার শাখার এসএমই ইউনিট ম্যানেজার মোঃ কামাল হোসেন, এইচডিডি’র প্রধান নির্বাহী সীমান্ত সিরাজ। অনুষ্ঠান শেষে প্রকল্পের পক্ষ থেকে অংশগ্রহণকারী প্রকৌশল শিল্প মালিকদেরকে কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সেফটি ইকুইপমেন্ট প্রদান করা হয়।