আশুলিয়ায় পৃথক ঘটনায় দুই লাশ উদ্ধার

খোরশেদ আলম, সাভার প্রতিনিধিঃ

রাজধানী ঢাকার অদূরে শিল্পাঞ্চল আশুলিয়ায় সনিবারে শ্রীপুর এলাকা থেকে গলায় ফাঁসদিয়ে আত্মহত্যার ঘটনায় এক নারী ও রনস্থল এলাকার মধু মিয়ার অটোরিক্সার গ্যরেজ থেকে এক অটোরিক্সা চালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার ভোরে লাশ দুটি উদ্ধার করেন আশুলিয়া থানা পুলিশ।

নিহতরা হলো- আশুলিয়ার রনস্থল এলাকার মৃত. বছির উদ্দিনের ছেলে অটোরিক্সা চালক বাসেদ হোসেন কালু (৩৮) ও টাঙ্গাইল জেলার করটিয়া থানার নয়াপাড়া গ্রামের মজিবর বেপারীর মেয়ে মী পরিত্যাক্তা পোশাক শ্রমিক পপি আক্তার @ মজিদা (২৫)। সে আশুলিয়ার শ্রীপুর এলাকার রফিক মেম্বারের বাড়ীতে ভাড়া থেকে স্থানীয় একটি পোশাক কারখানায় কাজ করতো বলে স্থানীয়রা জানান।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এস.আই) সুদীপ কুমার গোপ বলেন, রাতে রনস্থল এলাকা থেকে স্থানীয়রা থানায় ফোনে জানান বিদ্যুতায়িত হয়ে এক একজনের মৃত্যু হয়েছে। সংবাদ পেয়ে রাতেই ঘটনাস্থল থেকে নিহতের মরদেহটি উদ্ধার করে থানায় আনা হয়েছে। তিনি আরো জানান, রনস্থল এলাকার মধু মিয়ার গ্যারেজে ব্যাটারি চালিত অটোরিক্সা চার্জ দিতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে তার মৃত্যু হয়েছে। তবে গ্যারেজের মালিক খোলা তার দিয়েই অটো রিক্সা চার্জের ব্যবস্থা করায় এই দূর্ঘটনা ঘটেছে। নিহতের মরদেহটির ময়না তদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরন করা হয়েছে। এঘটনায় থানায় একটি মামলার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

অপরদিকে থানার উপ-পরিদর্শক (এস.আই) আব্দুল জলিল বলেন, ভোরে শ্রীপুর এলাকা থেকে থানায় ফোন করে গলায় ফাঁস দিয়ে এক নারী আত্মহত্যার সংবাদ দেন স্থানীয়রা। ওই সংবাদের পর ঘটনাস্থল থেকে সকালে নিহত নারী লাশটি উদ্ধার করে থানায় নেয়া হয়। নিহত পপি আক্তার ও মজিদা স্বামী পরিত্যক্তা ছিলো। সে একাই একটি কক্ষে থাকতো। তার কক্ষের ঘরের আড়ার সাথে গলায় ওড়না দিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। কক্ষের দরজা ভেতর থেকে বন্ধ থাকায় প্রতিবেশীরা কেউ টের পায়নি। সকালে দরজা বন্ধ দেখে প্রতিবেশীরা ডাকাডাকির পর কোন সাড়াশব্দ না পেয়ে জানালা দিয়ে মজিদার ঝুলন্ত লাশ দেখেন। দরজা ভেঙ্গে তার লাশটি উদ্ধার করা হয়েছে। কি কারনে আত্মহত্যা করেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। নিহতের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় মরদেহটি ময়না তদন্ত ছাড়াই সজনদের নিকট সোপর্দ করা হয়েছে। এ বিষয়ে থানায় একটি আপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।