মুসলামনই মুসলমানদের হত্যা করছে : প্রধানমন্ত্রী

বাংলা পেপার ডেস্কঃ

জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড সফরের অভিজ্ঞতা জানাতে রোববার বিকেল ৫টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

 

সংবাদ সম্মেলন প্রধানমন্ত্রী বলেন (ওআইসি) দেশগুলোর অভ্যন্তরীণ দ্বন্দ্ব নিরসনে সংস্থাটির আরো উদ্যোগ নেওয়ার দরকার। তিনি বলেন, আমাদের সমস্যাগুলো যদি আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান করতে পারি তাহলে এই যে আত্মঘাতী সংঘাত, রক্তপাত-এটা হয় না। ‘দেখা যাচ্ছে যে, মুসলামনই মুসলমানদের হত্যা করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন (ওআইসি) সম্মেলনে বলেছি যে, কেভালো মুসলমান, কে ভালো মুসলমান না, কে সঠিক, কে সঠিক না, কে ভালো কাজ করছে, কে করছে না-এটার বিচার করার দায়িত্ব আমাদের পবিত্র কোরআন শরীফে অথবা আমাদের নবী করিম (সা.) আমদের দেন নাই, শেষ বিচার করবে আল্লাহ রাব্বুল আলামীন। কেন মানুষ আল্লাহর ক্ষমতাকে কেড়ে নেবে।

প্রধানমন্ত্রী বলেন, কিছু ক্ষেত্রে ব্যতিক্রম আছে  ‘কিছু কিছু যুদ্ধের ময়দানে কি করতে হবে-সেটার একটা নির্দেশনা আছে। কিন্তু সেটা হলো যুদ্ধের ময়দানের ক্ষেত্রে প্রযোজ্য। সেটা স্বাভাবিকভাবে প্রযোজ্য হবে না। আর নিরীহ মানুষ মারলেই একেবারে বেহেশতে চলে যাবে-এটা তো কোনো দিন হয় না। এটা কোথাও লেখা নাই।

 

শেখ হাসিনা বলেন, ‘কোরআন শরীফের সকল সূরাগুলো যদি আপনারা পড়েন, সব জায়গায় দেখবেন, সব জায়গায় বলা আছে, আল্লাহ বলছেন, শেষ বিচার তিনি করবেন। তাহলে আল্লাহ যদি শেষ বিচার করেন, সেই ক্ষমতা তো আল্লাহ রাব্বুল আলামীনের।