সিংগাইর উপজেলা পরিষদে অনুষ্ঠিত হলো ব্র্যাক অভিবাসন মেলা

মুহাম্মদ শামসুল হক বাবু, বিশেষ প্রতিনিধিঃ

প্রবাসী ও বিদেশ ফেরতদের পুনরেত্রীকরণ, দেশ ও দশের উন্নয়ন’ এই শ্লোগানকে সামনে রেখে মানিকগঞ্জের সিংগাইরে দিনব্যাপী ব্র্যাক মাইগ্রেশন অভিবাসন মেলা অনুষ্ঠিত হয়েছে।



বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক মাইগ্রেশন কর্মসূচির উদ্যোগে বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে মেলার আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার রাহেলা রহমত উল্লাহ।

মেলায় অভিবাসী ও সাধারণ মানুষকে সামাজিক, অর্থনৈতিক পুনরেত্রীকরণ সহায়তা ও সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সেবা সম্পর্কে সচেতনতামুলক ধারণা প্রদান করা হয়।

ব্র্যাকের জেলা প্রতিনিধি আবু জাফরের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিস)-এর অধ্যক্ষ নুর অতএব হোসেন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মুস্তাফিজুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হামিদুর রহমান, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান আনোয়ারা খাতুন, নবনির্বাচিত মহিলা ভাইস-চেয়ারম্যান শারমিন আক্তার ও পুলিশ পরিদর্শক (ওসি) খোন্দকার ইমাম হোসেন প্রমুখ।

মেলায় ২৪টি স্টল নিয়ে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। কর্মসূচির মধ্যে ছিল কুইজ, হাড়িভাংগা ও মিউজিকাল চেয়ার প্রতিযোগিতা, সংগীতানুষ্ঠান ও ঘুরে দাড়াই শীর্ষক নাটক প্রদর্শন।

উক্ত মেলা শেষে বিকালে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রাহেলা রহমত উল্লাহ।



এ সময় ব্র্যাকের আরএসসি (ম্যানেজার) ব্যবস্থাপক আনোয়ার হোসেন, কাউন্সিলর মাহমুদা আক্তার ও ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম ঢাকা জেলা ব্যবস্থাপক রাকিব আহসান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

অন্যান্য খবরঃ

মরা-নদীর-জল