প্রধানমন্ত্রীকে কটুক্তি করায় জাবি’র ছাত্রীর বিরুদ্ধে মামলা করেন সাভার উপজেলার ভাইস চেয়ারম্যান

খোরশেদ আলম,  সাভার প্রতিনিধিঃ

প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে ‘ব্যাঙ্গাত্মক’ পোস্ট দেয়ার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা করা হয়েছে। ওই ছাত্রী হলেন- বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আই আই টি) এর ৪৪ তম ব্যাচের শিক্ষার্থী মুমিতুল মিম্মা।

শনিবার (০৯ নভেম্বর) সাভার উপজেলার ভাইস চেয়ারম্যান ও আশুলিয়া থানা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন খান ‘ডিজিটাল নিরাপত্তা আইনে’ মামলাটি দায়ের করেন।

এ সময়  সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে, শাহাদাৎ হোসেন খান আরও বলেন  আমাদের জননেত্রী প্রধানমন্ত্রীকে  নিয়ে বাজে মন্তব্য করার কারণে, আমি আমার ব্যক্তিগত ইমেজ থেকে মামলাটি দায়ের করি এতে বলা হয়, ‘সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে মিথ্যা তথ্য প্রচার করে মানহানি করাসহ আইন-শৃঙ্খলা অবনতি ঘটানো ও সহযোগীতার অপরাধ’এ এই মামলা দায়ের করা হয়েছে।

আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ বিষয়টি নিশ্চিত করে জানান, প্রধানমন্ত্রীকে নিয়ে সামাজিক মাধ্যমে কুটক্তি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনে উস্কানিমুলক বিভিন্ন পোষ্ট দেয়ার অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করা হয়েছে।