প্রকল্প থেকে চলতি দায়িত্ব প্রাপ্ত প্রধান শিক্ষক কর্তৃক স্লিপের টাকা আত্নসাত

সোহেল রানা, পাবনা প্রতিনিধিঃ

বেড়া উপজেলার বুলন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রকল্প থেকে চলতি দায়িত্ব প্রাপ্ত প্রধান শিক্ষক মোসলেম উদ্দিন কর্তৃক স্লিপের সমুদয় টাকা আত্নসাতের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায় গত ২০১৮-২০১৯ অর্থ বছরের স্লিপের ৫০,০০০/= টাকা রুটিন মেইনটেইন্স এর ৪০,০০০/= টাকা এবং প্রাক প্রাথমিক শ্রেণির জন্য ১০,০০০/=টাকা সর্বমোট ১ লক্ষ টাকা বিদ্যালয়ের কোন কাজ না করেই প্রধান শিক্ষক আত্নসাত করেছেন।

সরজমিনে গিয়ে জানা যায়, বিদ্যালয়ে বিগত তিন বছর এস এম সি কমিটি না থাকায় প্রধান শিক্ষক নিজেই এটিইও এর সাথে এডহক কমিটি গঠন করে বিদ্যালয়ে কোন উন্নয়ন না করে পুরো টাকাই আত্নসাত করে আসছেন।

অথচ সরকারি বিধি মোতাবেক তিন মাসের বেশি এডহক কমিটি থাকার কথা নয়।

এ বছর অফিস কর্তৃক প্রদত্ত স্লিপের বায়োমেট্রিক হাজিরা মেশিন ১০,০০০/= এবং কাব স্কাউট ড্রেস বাবদ ৮৭০০/= মোট ১৮৭০০/= টাকার মালামাল গ্রহন করে।

ভ্যাট কর্তন ১১৩০০/= বাদে বাকি ৭০,০০০\= প্রধান শিক্ষক আত্নসাত করেছেন। এস এম সি কমিটি না থাকায় এলাকার কোন অভিবাবক প্রধান শিক্ষকের নিকট জানতে চাইলে তিনি বলেন, তোমরা কে? আমি আর অফিস বুঝবো।

এ নিয়ে এলাকায় অসন্তোষ ছড়িয়ে পরেছে। এলাকার অভিবাবকবৃন্দ উর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে প্রধান শিক্ষকের শাস্তি দাবি করে এলাকায় মিছিল করছেন।