আজ ১৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

তোরসার মাথায় বিজয়ীর মুকুট

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’-এর মুকুট বিজয়ী রাফাহ নানজিবা তোরসা। শুক্রবার রাতে সোনারগাঁও হোটেলে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের গ্রান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। জমকালো এ আয়োজনে বিজয়ী হিসেবে রাফাহ নানজিবা তোরসার নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন দেবাশীষ বিশ্বাস ও শ্রাবণ্য তৌহিদা। প্রথম রানারআপ হয়েছেন ফাতিহা মিয়ামি ও দ্বিতীয় রানারআপ হয়েছেন জান্নাতুল ফেরদৌস মেঘলা।

রাফাহ নানজিবা তোরসা বলেন, ‘অনেক পরিশ্রম করেছি নিজেকে সেরা হিসেবে দেখবো বলে। আমি আসলে ভাষা হারিয়ে ফেলেছি। আমার আত্মবিশ্বাস ছিল। সবার কাছে দোয়া চাই, আমি যেন দেশের মুখ উজ্জ্বল করতে পারি।’

আগামী ডিসেম্বরে লন্ডনে অনুষ্ঠিত হবে বিশ্বসুন্দরী প্রতিযোগিতা। সেখানে বাংলাদেশের হয়ে অংশ নেবেন রাফাহ নানজিবা তোরসা।

আজকের গ্রান্ড ফিনালেতে উপস্থিত ছিলেন আয়োজক প্রতিষ্ঠান অমিকন ইন্টারটেইনমেন্টের চেয়ারম্যান প্রকৌশলী মেহেদী হাসান, আয়োজক সহযোগী প্রতিষ্ঠান এক্সপার্ট প্রোভাইডারের ম্যানেজিং ডিরেক্টর অপু খন্দকার, এক্সপোজার ট্যালেন্ট এজেন্সির সিইও সজীব রশীদ, আয়োজনের ব্রডকাস্টিং পার্টনার এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানসহ নানা অঙ্গনের তারকারা।

গত ৫ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে যাত্রা শুরু করে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নির্বাচনের এই আয়োজন।

এ বছরের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ অডিশনের জন্য ৩৭ হাজার ২শ’ ৪৩ জন নাম নিবন্ধন করেন। সেখান থেকে অডিশনের জন্য ডাক পান ৩০০ জন। তাদের বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন দেবাশীষ বিশ্বাস, লুনা, সুমনা সোমা, রফিকুল ইসলাম র্যাফ। সেখান থেকে বাছাই শেষে ৩৫ সুন্দরী নিয়ে শুরু হয় প্রতিযোগিতার মূল আয়োজন। সৌন্দর্য, শিক্ষা, বুদ্ধিমত্তাসহ আরো কিছু যোগ্যতার ওপর ভিত্তি করে বাছাই করা হয় সেরা ১২ সুন্দরী। সেখান থেকে সেরা সুন্দরীকে নির্বাচিত করা হয়েছে।

সেরা ১২ থেকে টপ সিক্স বাছাই করা হয় সুমাইয়া সানজিন শান্তা, জান্নাতুল ফেরদৌস মেঘলা, রাফাহ নানজিবা তোরসা, প্রিয়ন্তী উর্বী, ফাতিহা মিয়ামি ও নিশা চৌধুরীকে। সেখান থেকে ফাইনাল রাউন্ডে সেরা তিনে পৌঁছান রাফা নানজিবা তোরসা, জান্নাতুল ফেরদৌস মেঘলা ও ফাতিহা মিয়ামি। এই ৩ জনের মধ্যে থেকে চ্যাম্পিয়ন হন রাফা নানজিবা তোরসা।

এই আয়োজনের প্রধান তিন বিচারক ছিলেন চিত্রনায়িকা মৌসুমী, চিত্রনায়ক ফেরদৌস ও সৌন্দর্য বিশেষজ্ঞ ফারনাজ আলম।

ছোটবেলা থেকেই গান, নৃত্য, আবৃত্তি, অংকন, বিতর্ক প্রতিযোগিতার সঙ্গে যুক্ত ছিলেন এবারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ তোরসা। ২০০৮ সালে ‘লিটল মিস চিটাগাং’ প্রতিযোগিতায় প্রথম হন। ২০১০ সালে জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতায় ভরতনাট্যম নৃত্যে স্বর্ণপদক পেয়েছিলেন তোরসা। সেই বছর এনটিভি মার্কস অলরাউন্ডারে প্রতিযোগিতায় হয়েছিলেন প্রথম রানারআপও। শুধু তাই নয়, সিনেমাতেও এরইমধ্যে দেখা গেছে তাকে। তৌকীর আহমেদের ‘হালদা’ সিনেমায় একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap