তাজরিন ফ্যাশনের অগ্নিকাণ্ডের ৬ বছর পূর্তিতে ফুল দিয়ে শ্রদ্ধা

খোরশেদ আলম, সাভার প্রতিনিধি:  সাভারের আশুলিয়ায় তাজরিন ফ্যাশনে অগ্নিকাণ্ডের ৬ বছর পূর্তি উপলক্ষে কারখানার সামনে নিহত শ্রমিকদের শ্রদ্ধা জানিয়েছে বিভিন্ন শ্রমিক সংগঠন। শনিবার সকাল ৮টা থেকে নিশ্চিন্তপুর এলাকার তাজরিন ফ্যাশনের সামনে শ্রমিকরা জড়ো হতে থাকে। পরে বিভিন্ন শ্রমিক সংগঠনের ব্যানারে ফুল দিয়ে নিহত শ্রমিকদের শ্রদ্ধা জানান তারা। এসময় শ্রমিক নেতারা বলেন, তাজরিন ট্র্যাজেডির ৬ বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত ক্ষতিগ্রস্ত শ্রমিকদের পুনর্বাসন ও ক্ষতিপূরণ নিশ্চিত হয়নি। এছাড়া কারখানা মালিক দেলোয়াড়ের গ্রেফতার ও ফাঁসির দাবিতে স্লোগান দিতে থাকেন তারা।

উপস্হিত ছিলেন বিভিন্য  সংগঠনের  সভাপতি, এ্যাভোকেট আব্দুল আয়াল হোসেন ও শ্রমিক নেতা মোঃ তুহিন  চদৌরী  ও টেক্সটাইল গার্মেন্টস ও য়ার্কার্স ফেডারেশনের যুগ্ন সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির

মিজানুর রহমান মিজান ও বিপ্লবী শ্রমিক ফেডারেশনে সভাপতি অরবিন্দু বেপারী  এদিকে তাজরিন ফ্যাশনের ৬ বছর উপলক্ষে বিকেলে কারখানার সামনে অধিকার নামে একটি সংগঠনের সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। উল্লেখ্য, ২০১২ সালেরর ২৪ নভেম্বর আশুলিয়ার নিশ্চিতপুরে তাজরীন গামেন্টেসে অগ্নিকান্ডে প্রায় ১১৪ জন শ্রমিক নিহত হন ও আহত হন দুই শতাধিক শ্রমিক।