আজ ১৩ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

ডিসিআই ও আরএসসি’র সহায়তায় ইন্টারনেট পেল সুবিধাবঞ্চিত শিশুরা

ডিসট্রেসড চিলড্রেন এ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই) ও রাইটস এ্যান্ড সাইট ফর চিলড্রেন (আরএসসি)- এর ‘সানচাইল্ড হোম’ এর কম্পিউটার ল্যাবে ব্র্যাকনেটর সহায়তায় ইন্টারনেট সংযোগের উদ্বোধন করা হয়। উক্ত অনুষ্ঠানের মূল উদ্দেশ্য ছিল এই সকল সুবিধাবঞ্চিত অনাথ শিশুদের কম্পিউটার ও আইটি সম্পর্কিত ধারণাকে বৃদ্ধি করা যাতে করে তারা নিজেদেরকে দেশের জন্য একটি উৎপাদনশীল নাগরিক হিসেবে গড়ে তুলতে পারে।

ডিসিআই ও আরএসসি ২০১০ সাল থেকে ‘সানচাইল্ড হোম’ নামে একটি এতিমখানা পরিচালনা করে আসছে যাতে ৫০ জন মেয়েশিশু নিরাপদ আবাসন, উন্নত স্বাস্থ্যসেবা, উন্নত শিক্ষা এবং পাঠ্যক্রম বহির্ভূত বিভিন্ন ক্রিয়াকলাপ পরিচালনার মাধ্যমে মানসম্মত জীবন যাপন করে আসছে। শিক্ষার অংশ হিসেবে কম্পিউটার শিক্ষার গুরুত্ব ও প্রয়োজনীয়তা বিবেচনা করে ডিসিআই-আরএসসি শিশুদের জন্য একটি ‘কম্পপিউটার ল্যাব’ সংযোজন করে।

অনুষ্ঠানে ব্র্যাকনেট সিইও সৈয়দ ফাররুখ আহমেদ উপস্থিত থেকে ফিতা কেটে কার্যক্রমটির উদ্বোধন ঘোষণা করেন। ইঞ্জি. সোয়েব কবির, ভাইস চেয়ারম্যান, আরএসসি এবং জনাব আব্দুল মোনায়েম, জয়েন্ট সেক্রেটারি, আরএসসি উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়াও ব্র্যাকনেটের সিনিয়র এক্সিকিউটিভ ইফফাত আহমেদ সুস্মিত; আব্দুস সাত্তার, এ্যাকাউন্ট ডাইরেক্টর, আরএসসি; জামাল নাসের রোমেল, প্রোগ্রাম ম্যানেজার, আরএসসি; রাজেন কুমার সাহা, প্রোগ্রাম ম্যানেজার, আরএসসি, হুমায়ন কবীর, কমিউনিকেশন ও ডেভেলপমেন্ট অফিসার, আরএসসি; সামিউল হাসান, ইনচার্জ, হেলথ প্রোগ্রাম এবং ডিসিআই-আরএসসি এর অন্যান্য কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap