আজ ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩১শে মে, ২০২০ ইং

টুইটারে আর মেসেজের মাধ্যমে টুইট করা যাবে না

নিউজ ডেস্ক:

মেসেজের মাধ্যমে টুইটের সুবিধার সুযোগ নিয়ে গতবছর টুইটারের সিইও জ্যাক ডোর্সির অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছিল। তাই মেসেজের মাধ্যমে টুইটের সুবিধা বন্ধ করলো মাইক্রোব্লগিং সাইট টুইটার। সম্প্রতি বিভিন্ন দেশে এই সুবিধা বন্ধ করা হয়েছে।

মেসেজের মাধ্যমে টুইট করার সুবিধা বন্ধ করার পেছনে টুইটারের উদ্দেশ্য হল সুরক্ষা বাড়ানো। টুইটারের প্রত্যাশা ইউজাররা কেবল দুটি মাধ্যম, ডেস্কটপ এবং মোবাইল অ্যাপ থেকে টুইট করুক। যাতে তাদের অ্যাকাউন্টের সুরক্ষা এবং গোপনীয়তা অক্ষত থাকে।

টুইটার জানিয়েছে, বেশিরভাগ ব্যবহারকারীরা এই বৈশিষ্ট্যটি ব্যবহার করেন না। এর কারণে বিভিন্ন ধরণের অভিযোগও আসছে। এতদিন টুইটার মেসেজের মাধ্যমে ১৪০টি অক্ষরে টুইট করার সুবিধা দিত।

২০১৮ সালে সিইও জ্যাক ডোর্সির অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল। এরপর সিইওর অ্যাকাউন্ট থেকে অশ্লীল এবং নকশালবাদী টুইট করা হয়েছিল এবং এই জাতীয় টুইটগুলোকে রিটুইট ও করা হয়েছিল।

পরবর্তী একটি প্রতিবেদনে দাবি করা হয়েছিল, ডোর্সি সিম সোয়াপিংয়ের শিকার হয়েছিলন। এই হ্যাকিংয়ের পরে, সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা দুর্বল পাসওয়ার্ডের জন্য ডোর্সিকে নিয়ে মজাও করেছিল।

সম্প্রতি ডেস্কটপ সংস্করণের লেআউট পরিবর্তন করেছে টুইটার। আগে যেখানে ব্যবহারকারীদের প্রোফাইল ছবি বামদিকে টুইট বাটনের উপরে মেনু বারে দেখা যেত, এখন এটিকে নিচে নামিয়ে আনা হয়েছে।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap