জেলা জাসদের উদ্যোগে ঐতিহাসিক ৭ নভেম্বর পালিত

সোহেল রানা, পাবনা প্রতিনিধিঃ

ঐতিহাসিক ৭ নভেম্বর সিপাহী জনতার অভ্যুত্থানের ৪৪ বছর পূর্তিতে বাংলাদেশ জাসদ পাবনা জেলা শাখার উদ্যোগে আজ রাধানগর মজুমদার পাড়া জেলা জাসদ কার্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পাবনা জেলা জাসদের সভাপতি আমিরুল ইসলাম রাঙা’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন, পাবনা জেলা জাসদের সাধারন সম্পাদক এডভোকেট নাজমুল কাবী শিন্টু, জেলা জাসদের সিনিয়র সহ সভাপতি ও সদর উপজেলা জাসদের সভাপতি আল মাহমুদ নিটু, জেলা জাসদের যুগ্ম সাধারন সম্পাদক ও পাবনা পৌর জাসদের সভাপতি নূর উজ জামান খোকন, ঈশ্বরদী উপজেলা জাসদের সভাপতি ও পাবনা জেলা যুব জোটের সাধারন সম্পাদক সৈয়দ সায়েম সাজ্জাদ রাঙা, পাবনা সদর উপজেলা জাসদের সাধারন সম্পাদক আরিফুল ইসলাম সাদ্দাম, ঈশ্বরদী উপজেলা জাসদের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম বিশ্বাস ও পাবনা জেলা কৃষক জোটের আহবায়ক আব্দুস সামাদ।

সভার শুরুতে বাংলাদেশ জাসদের কার্যকরী সভাপতি মইন উদ্দিন খান বাদল এমপি’র মৃত্যুতে শোক প্রকাশ করে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে ১৯৭৫ সালের ৭ নভেম্বর কর্নেল আবু তাহের বীর উত্তম এর নেতৃত্বে সিপাহী জনতার অভ্যুত্থানের ঘটনাবলী উল্লেখ করে আলোচনা অনুষ্ঠিত হয়।