জাতিকে নেতৃত্ব শূন্য করতেই ইতিহাসের এই বর্বরতম হত্যাকান্ড- সনি বিশ্বাস

সোহেল রানা, পাবনা প্রতিনিধিঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহযোগী জাতীয় চায় নেতাকে হত্যার মধ্যে দিয়ে বাঙালী জাতিকে নেতৃত্বশূণ্য করতে চেয়েছিলো পাকিস্তানের দোসররা। এমন বর্বরতম হত্যাকান্ড ঘটানো হয়েছিল যা কলঙ্কিত আর ন্যক্কারজনক হয়ে আছে বিশ্ব ইতিহাসের পাতায়।

১৯৭৫ সালের ৩ নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতির চার মহান সন্তান, মুক্তিযুদ্ধের অন্যতম পরিচালক, মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী ও জাতির জনক বঙ্গবন্ধুর একনিষ্ঠ ঘনিষ্ঠ সহচর, সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এ এইচ এম কামরুজ্জামানকে নির্মম ও নৃশংসভাবে হত্যা করা হয় ।

এ হত্যাকান্ড আওয়ামী লীগকে নেতৃত্বশূণ্য করে স্বাধীনতা বিরোধী শক্তি বাংলাদেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল। ৩ নভেম্বর জেলা হত্যা দিবস উপলক্ষে পাবনা জেলা যুবলীগের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে যুবলীগের আহবায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি তার বক্তব্যে এসব কথা বলেন।

জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম সম্পাদক শিবলী সাদিক এর পরিচালনায় অন্যান্যদের মদ্ধে বক্তব্য রাখেন শেখ সাকিরুল ইসলাম রনি, নির্বাহী সদস্য শেখ লালু,ওসমান গনি, আরিফুল রহমান টিংকু, ফজলে শাহরিয়ার বিপু, সৌহাদ্য বসাক সুমন, রাজ আহমেদ রনি, নাসির উদ্দিন শুভ, আহসান হাবিব, এইচ এম হিমেল, শাকিল খান, আজমল শেখ সহ জেলা যুবলীগ নেতৃবৃন্দ।

আলোচনা সভার আগে জাতীয় চার নেতার স্মরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে পুষ্প অর্পন করা হয়।