ঈদ আনন্দে মেতে উঠেছে সাভারের ফ্যান্টাসি কিংডম

খোরশেদ আলম, সাভার প্রতিনিধি:
 ঈদের আনন্দকে উপভোগ করতে রাজধানীর অদূরে আশুলিয়ার বিনোদন কেন্দ্র গুলোতে ছুটে আসছে বিনোদন প্রেমীরা। আনন্দ উপভোগে নেই কোন ছোট বড় বা বয়সের বাঁধা। সব ভেদাভেদ ভুলে সবাই এক কাতারে। সকাল থেকে রাত পর্যন্ত চলে বিনোদনপ্রেমীদের ক্লান্তহীন আনন্দ উচ্ছাসের এই মিলনমেলা। কেউ কেউ বিশেষ মুহুর্তগুলো স্মৃতি পাতায় ধরে রাখতে ক্যামেরাবন্দি করছেন নিজেদের। আর প্রতি ঈদে প্রায় লক্ষাধিক মানুষের সমাগম ঘটে আশুলিয়ার ফ্যান্টাসি কিংডম ও নন্দন পার্কসহ বিভিন্ন এই বিনোদন পার্কগুলোতে।

এদিকে কর্তৃপক্ষও বছরের অন্তত প্রতি ঈদে সর্বোচ্চ মুনাফা তুলে নিতে ৭ থেকে ১০ দিন পর্যন্ত নানা আয়োজনের ব্যবস্থা রাখেন দর্শনার্থীদের জন্য। এবার ঈদ ঘিরে নানা আয়োজনে সাজানো হয়েছে বিনোদন পার্কগুলো। পার্ক কর্তৃপক্ষও ঈদ মৌসুমে তাদের মুনাফা ঘরে তুলতে বিনোদন প্রেমীদের জন্য রেখেছেন লাইভ কনসার্টসহ বাড়তি আয়োজন।

দর্শনার্থীরা জানান, ঈদের ছুটিতে বন্ধু-বান্ধব ও পরিবারের সদস্যদের সঙ্গে কিছুটা সময় কাঁটানোর স্থান হিসেবে বেছে নিয়েছে এই বিনোদন পার্ক গুলোকে। ছোট্ট সোনামনিরা পরিবারের সঙ্গে বিনোদন পার্কগুলোতে ঘুরতে এসে দারুণ খুশি। তারা পছন্দের রাইডগুলোতে চড়ে বেড়াচ্ছে। আর সঙ্গী হয়ে পাশে বাবা-মা। তাদের আনন্দের সঙ্গে নিজেদের খুশিগুলোও উপভোগ করছেন অভিভাবকরা।

এদিকে বিনোদন কেন্দ্রগুলো একটু ব্যয়বহুল। কর্তৃপক্ষ ব্যয় কমালে মধ্যবিত্তসহ সব শ্রেণীর মানুষের আরও উপভোগ করতে পারবে বলে জানান দর্শনার্থীরা।

ফ্যান্টাসি কিংডমের মহা ব্যবস্থাপক মঞ্জুর উদ্দিন আহমেদ জানান,  দর্শনার্থীদের আকৃষ্ট করতে আয়োজন করেছে দেশের জনপ্রিয় শিল্পীদের উপস্থিতিতে লাইভ কনসার্ট ও খোলা হয়েছে নতুন নতুন ইভেন্ট। ঈদকে সামনে রেখে নতুন দুইটি রাইড আনা হয়েছে। পাশাপাশি নিরাপত্তার বিষয়টিও গুরুত্ব দিচ্ছেন বলে জানান তিনি।

অন্যদিকে ফ্যান্টাসি কিংডমের মিডিয়ার দায়িত্বরত শামিম ভুইয়া জানান মানুষ যেন ফ্যান্টাসি কিংডমে এসে আনন্দ পায় সেজন্যই আমরা নতুন রাইট এর ব্যবস্থা করে রেখেছি