আশুলিয়া থানা  ধামসোনা ইউনিয়ন যুবলীগের পরীক্ষিত ও মেধাবী নেতা কাইয়ুম খান।

খোরশেদআলম, সাভারঃ  প্রতিনিধি 

রাজধানী ঢাকার অদূর শিল্পাঞ্চল আশুলিয়া জাতীয় অর্থনীতিতে যেমন গুরুত্বপূর্ন ভুমিকা রাখে তেমনি রাজনীতির দিক থেকেও অধিক গুরুত্ব বহন করে চলেছে। অতীতের মতো এবারও স্থানীয় রাজনীতিতে যারা বিভিন্ন কর্মসূচীতে নিজেদের অবস্থান জানা দিয়েছেন তেমনি একজন ধামসোনা ইউনিয়ন যুবলীগের বর্তমান ১নং সাংগঠনিক সম্পাদক মো. কাইয়ুম খান। শুরুতেই বিগত জামায়াত-বিএনপি’র সরকারের বিভিন্ন গনবিরোধী কর্মকান্ডে আওয়ামীলেিগর প্রতিবাদী কর্মসূচীতে ধামসোনা ছাত্রলীগের পতাকা হাতে অংশগ্রহন করে নিজের যোগ্যতার ¯^াক্ষর রাখায় যুবলীগের ১নং সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্বভার গ্রহন করেন সাভার উপজেলা ও আশুলিয়া থানা যুবলীগের নেতাগন। উদীয়মান এই নেতা এই প্রতিবেদককে বলেন, আমি ২০০৭ সালে তৎকালীন আশুলিয়া থানা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা  আহ্বায়ক জনাব, মইনুল ইসলাম ভুঁইয়ার হাত ধরে প্রথমে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হয়ে জাতির পিতার আর্দশের একজন সৈনিক হয়ে জননেত্রী সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পাড়া মহল্লায় কাজ করেছি। তৎকালীন সময়ে বিএনপি-জামায়াতের ভয়ে ধামসোনা ইউনিয়নে ছাত্রলীগের নেতাকর্মী খুজে পাওয়া যেতো না। ভয়ে কেউ তাদের বিরুদ্ধে কথা বলতে সাহস পেতো না। আমি সর্বদাই আওয়ামীলীগের পক্ষে কাজ করেছি। জেল-জুলুম-হুলিয়ার ভয়ে রাজণীতি থেকে বিচ্যুত হইনি কখনো।
আগামী দিনে আমাকে ধামসোন ইউনিয়ন যুবলীগের দায়িত্বভার প্রদান করলে আমি সততার সাথে পালন করার চেষ্টা করবো। যেখানেই সাধীনতা বিরোধী শক্তি বাধা হয়ে দাড়াবে, সেখান থেকেই প্রতিবাদ শুরু করবো।
২০০৮ সালের জাতীয় নির্বাচনের আগে ছাত্রলীগের বিক্ষিপ্ত নেতাকর্মীদের একত্রে নিয়ে আসার পেছনে তার অবদান ছিলো অনশীকার্য। পরবর্তীতে ২০১৪ সালে বিএনপি জামায়াতের লাগাতার হরতাল, আগুন সন্ত্রাসের প্রতিবাদে রাজপথে সক্রিয় ছিলেন তরুন এই উদীয়মান যুবলীগের নেতা। তাকে ঘিরেই আগামী দিনে ধামসোনা ইউনিয়ন যুবলীগের স্বপ্ন দেখছেন অনেকেই।    আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার বলেন ধামসোনা ইউনিয়ন যুবলীগের পরীক্ষিত নেতা কাইয়ুম খান
 অন্যদিকে
আশুলিয়া থানা যুবলীগের যুগ্ন-  আহবায়ক মইনুল ইসলাম ভুঁইয়া বলেন  আওয়ামীলীগ সব সময় পরীক্ষিত নেতাদেরই মূল্যায়ন করে থাকে। কাইয়ুম খান একজন পরীক্ষিত নেতা। তিনি একজন  ধামসোনা ইউনিয়ন যুবলীগের কান্ডারি হিসেবে পরিচিত ।  তিনি আরো বলেন কাইয়ুম খান ধামসোনা ইউনিয়ন যুবলীগের সভাপতির যোগ্যতা রাখেন, তার হাতের ধামসোনা ইউনিয়ন যুবলীগের দায়িত্ব দিলেও তিনি সততার শহীদ পালন করতে পারবে বলে  আমি মনে করি।