আজ ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩১শে মে, ২০২০ ইং

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে মানববন্ধন

সাভার  প্রতিনিধি:

আশুলিয়ায় হ্যাং টং বিডি লিমিটেড, সিনহা নিট ডেনিম লিমিটেড ও আইডিএস গ্রুপ ফ্যাশন ফোরাম লিমিটেড নামের তিনটি পোশাক কারখানায় ৬৩৫ জন শ্রমিককে ছাঁটাইয়ের প্রতিবাদে এবং বন্ধ কারখানা খোলার ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে প্রতীকী অনশন করেছেন শ্রমিকরা।

মঙ্গলবার (১৯ মে) সকালে আশুলিয়া প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

অনশনরত শ্রমিকরা জানান, হ্যাং টং বিডি লিমিটেড ৩৫০ জন,  সিনহা নিট ডেনিম লিমিটেড ১০০ জন ও আইডিএস গ্রুপ ফ্যাশন ফোরাম লিমিটেড ১৮৫ জন শ্রমিককে বিনা নোটিশে ছাটাই করেছে কর্তৃপক্ষ। কিন্তু শ্রমিক আইন অনুযায়ী কোনো পাওনা পরিশোধ করেনি। মহামারি করোনা ভাইরাসের এই ক্রান্তিকালে ঈদকে সমানে রেখে শ্রমিকরা বেতন ভাতা না পাওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন। খাবার কেনার দোকানের বাকি পরিশোধ, বাসা ভাড়া দেওয়া ও ঈদের বাজার করা অনিশ্চিত হয়ে পড়েছে তাদের। দ্রুত তাদের দাবি মেনে নেওয়ার আহ্বান জানান তারা।

জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সহ-সাংগঠনিক সম্পাদক ফরিদুল ইসলাম বলেন, শ্রমিকরা করোনার সময়ে এমনিতেই দুর্ভোগে পড়েছেন। এরপরে তাদের বকেয়া বেতন না দিয়ে ছাঁটাই করায় শ্রমিকরা চরম দূভোর্গের মধ্যে পড়েছে। দ্রুত শ্রমিকদের বকেয়া বেতন পরিশোষ করে চাকরিতে পুনর্বহালের দাবি জানাই। সেই সাথে এ দুর্যোগের সময়ে শ্রমিক ছাঁটাইয়ের তীব্র নিন্দা জানাচ্ছি।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap