আশুলিয়ায় চলন্ত প্রাইভেটকারে আগুন

খোরশেদ আলম, সাভার প্রতিনিধিঃ

আশুলিয়ায় একটি প্রাইভেটকারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দল আধা ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে আগুনে প্রাইভেটকারটি সম্পূর্ণ পুড়ে গেছে। কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

বাইপাইল-আবদুল্লাহপুর মহাসড়কের আশুলিয়ার বেঁড়িবাধ ব্রীজে শুক্রবার (১৫ মার্চ) ভোর সাড়ে ৫টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়েন্ত্রণে নিয়ে আসে।
এ বিষয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম জানান যে, ‘আশুলিয়ার বেড়িবাধে প্রাইভেট কারে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে। গাড়িটি আশুলিয়া থেকে উত্তরার দিকে যাচ্ছিলো (ঢাকা মেট্রো-১৩-৫১৪৪)। ঘটনাস্থলে প্রাইভেটকারটির কোন যাত্রী বা চালককে পাওয়া যায়নি। বা কোন হতাহতের খবরও পাওয়া যায়নি। ধারনা করা হচ্ছে, ভয়ে তারা হয়তো চলে গেছেন।
তিনি আরও বলেন, ‘দ্রুত সময়ের মাঝে আগুন নিয়ন্ত্রণের কারণে গাড়ীতে থাকা গ্যাস সিলিন্ডারটি বিস্ফোরণ হয় নি। অন্যথায় বড় ধরণের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা ছিল।’
অপরদিকে আশুলিয়া থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাইদুর রহমান জানান, ‘অগ্নিকান্ডে পুড়ে যাওয়া গাড়ীটি রেকার করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। তবে কিভাবে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে তা প্রাথমিকভাবে জানা যায় নি। ধারণা করা হচ্ছে যান্ত্রিক ত্রুটির মাধ্যমেই এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে থাকতে পারে।
এদিকে আশুলিয়া ব্রীজে গাড়ীতে অগ্নিকান্ডের ঘটনায় বাইপাইল–আব্দুল্লাহপুর মহসড়কে প্রায় এক ঘন্টা পরিবহন চলাচলে বিঘ্ন ঘটে বলে চালকরা জানিয়েছে। তবে প্রাইভেটকারটি সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।