আশুলিয়ায় জান-মালের নিরাপত্তা ও শাস্তির দাবিতে হিযবুত তওহীদের সংবাদ সম্মেলন।

বিশেষ প্রতিনিধি-


দেশজুড়ে হিযবুত তওহীদের বিরুদ্ধে সীমাহীন অপপ্রচার, হত্যার হুমকি, হামলার উস্কানি, ফতোয়া প্রদান ও গুজব রটিয়ে দাঙ্গা সৃষ্টির লক্ষ্যে ষড়যন্ত্রকারীদের অবিলম্বে গ্রেফতার ও হেযবুত তওহীদের সদস্যদের নিরাপত্তার দাবিতে আশুলিয়ায় সংবাদ সম্মেলন করেছে সংগঠনটি।
সোমবার (১৬ সেপ্টম্বর ২০১৯) সকাল ১১:০০টায় আশুলিয়ার জামগড়ায়় অবস্থিত হেযবুত তওহীদের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে হিযবুত তওহীদের ইমাম হুসাইন মোহাম্মদ সেলিমের সংবাদ সম্মেলনের একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। যেখানে তিনি অনলাইনের হুমকিদাতাদের পরিচয় তুলে ধরে ও তাদের সাথে আইনি লড়াইয়ের বিভিন্ন তথ্যাবলী সম্বলিত বক্তব্য প্রদান করেন। এতে তিনি বলেন বেশিরভাগ আইনি লড়াইয়ে তাদের পক্ষে রায় হয়েছে এবং হাইকোর্টের একটি রায়ের দলিল তিনি এখানে প্রকাশ করেন, যেটিতে হিজবুত তওহীদ একটি বৈধ সংগঠন বলে রায় দেওয়া হয়েছে বলে তিনি জানান।

প্রদর্শনী শেষে, প্রতিবাদ পত্র পাঠ ও মূল বক্তব্য উপস্থাপন করেন সাভার উপজেলা হেযবুত তওহীদের সভাপতি হাসিবুর রহমান শাওন।

সংবাদ সম্মেলনে হেযবুত তওহীদের বিরুদ্ধে অপপ্রচার ও হুমকি প্রদানের বিরুদ্ধে বক্তব্য শেষে, হিযবুত তাওহীদ এর পক্ষ থেকে প্রশাসনের প্রতি ৬ দফা দাবী জানায় সংগঠনটি।

উত্থাপিত দাবী সমূহের মধ্যে রয়েছে ১) গ্রামে-গঞ্জে ওয়াজ মাহফিল করে, মসজিদের খুতবায় হেযবুত তওহীদের বিরুদ্ধে অপপ্রচারকারী, হুমকি প্রদানকারী ফতোয়াবাজদের গ্রেপ্তার করা। ২) অনলাইনে যারা হেযবুত তওহীদের সদস্যদের জীবননাশসহ ক্ষয়-ক্ষতি সাধনের হুমকি দিচ্ছে, তাদেরকে গ্রেফতার করে দ্রুত আইসিটি আইনের আওতায় আনা। ৩) দেশব্যাপী হেযবুত তওহীদের প্রচারকার্যে, কোনো ধর্ম ব্যবসায়ী গোষ্ঠী যেন বাধা প্রদান করতে না পারে, সে ব্যাপারে প্রশাসনের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান। ৪) হেযবুত তওহীদের এমাম ও সদস্যদেরকে প্রাণনাশের হুমকি দেওয়ায়, যেকোন সময় হামলার আশঙ্কা করা হচ্ছে, তাই তাদের জান মালের নিরাপত্তা নিশ্চিত করা। ৬) ধর্মান্ধতা সাম্পপ্রদায়ীকতা মুক্ত একটি সমাজ বিনির্মাণে, নিঃস্বার্থ ও রাজনৈতিক অভিসন্ধিহীন আদর্শিক লড়াইয়ের গুরুত্ব অনুধাবন করে, হিযবুত তওহীদের বক্তব্য তুলে ধরার জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি, সরকারের নির্দেশনা প্রদান করা ও অবিলম্বে সকল ওয়াজ মাহফিলে, মসজিদের খুতবায়, ধর্মীয় সমাবেশে হেযবুত তাওহীদের বিরুদ্ধে মিথ্যাচার ও উস্কানি বন্ধের জন্য সাংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানকে নির্দেশ প্রদান করার দাবী জানানো হয়।

এরপর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন হেযবুত তওহীদের কেন্দ্রীয় কমিটির তথ্য সম্পাদক এস এম সামসুল হুদা। অপপ্রচারকারী আলেমদের ভুল ধারণা দুর করতে হিযবুত তৌহিদের কি পদক্ষেপ ? জানতে চাওয়া হলে তিনি বলেন, আমরা আলেম সমাজকে নিয়ে বহুবার মতবিনিময় সভা ও সম্মেলন করেছি এতে অপপ্রচারকারী আলেমদের আমরা দাওয়াত দিয়েছি সে দাওয়াতে অনেকেই এসেছে এবং অনেকেই আসেনি।

সংবাদ সম্মেলনটি পরিচালনা করেন, হেযবুত তওহীদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক আলী হোসেন।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, হেযবুত তওহীদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ মাহাবুব আলম, হেযবুত তওহীদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহিলা বিষয়ক সম্পাদক তাছলিমা ইসলামসহ আশুলিয়ার বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।