আওয়ামী সরকার ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়- পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দুর্যোগ প্রতিমন্ত্রী

বিষেশ প্রতিনিধিঃ-

ঢাকা জেলার সাভার উপজেলায় অবস্থিত, টাঙ্গাইল ক্যাডেট একাডেমি স্কুল সাভার শাখার, মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হল অত্র স্কুলের চতুর্থ বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা -২০১৯ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান।


শুক্রুবার (০১-০৩-২০০১৯) ইং সকাল ১১ঃ০০ ঘটিকায় শুরু হওয়া অনুষ্ঠানে, সাভার উপজেলা নির্বাহী অফিসার জনাব শেখ রাসেল হাসান এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী অধ্যাপক ডাক্তার এনামুর রহমান। উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন জনাব শমসের আলী হেলাল। সাধারণ সম্পাদক, বাংলাদেশ কমিউনিটি, টরন্টো, কানাডা। এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব হাজি মোহাম্মদ আব্দুল গনি। মেয়র সাভার পৌরসভা ও সভাপতি পৌর আওয়ামী লীগ। এবং জনাব নজরুল ইসলাম মানিক মোল্লা। প্যানেল মেয়র(০১) সাভার পৌরসভা ও সাধারণ সম্পাদক পৌর আওয়ামী লীগ।

পুরো অনুষ্ঠানটির পরিচালনায় ছিলেন একে এম শরিফুজ্জামান শাওন। প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক টাঙ্গাইল ক্যাডেট একাডেমি স্কুল, সাভার শাখা,

অনুষ্ঠানের প্রথম পর্বে প্রধান অতিথির আগমন উপলক্ষে অত্র স্কুলের শিক্ষক শিক্ষার্থীগণ ফুলেল শুভেচ্ছা জানিয়ে প্রধান অতিথি সহ বিশেষ অতীতের ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি সহ বিশেষ অতিথিবৃন্দ অত্র স্কুলের মঙ্গল ও স্কুলের পাঠদানের প্রশংসা করে বক্তৃতা প্রদান করেন । প্রধান আলোচক শমসের আলী হেলাল তাঁর বক্তৃতায় বলেন, প্রধান অতিথি
অধ্যাপক ডাক্তার এনামুর রহমানের বাচ্চাদের প্রতি যে ভালোবাসা এই ভালোবাসার কারণে আমি বিশ্বাস করি ওনার অত্র এলাকায় প্রত্যেকটি স্কুলের ছাত্রছাত্রীরা মেধাবি হয়ে গড়ে উঠবে। এ ছাড়াও নৈতিক শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে ছাত্রছাত্রীদের অভিভাবক গণের প্রতি তিনি আহ্বান জানান, যেন তাঁদের বাচ্চাদের প্রতি রাগ দিয়ে নয় ভালোবাসা দিয়েই শিক্ষা প্রদান করেন এবং তা হলেই কেবলমাত্র বাচ্চাদের মেধা আরও ভাল ভাবে বিকশিত হবে বলে তিনি আশা করেন।

এ সময় প্রধান অতিথি বাংলাদেশ সরকারের দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী অধ্যাপক ডাক্তার এনামুর রহমান, তাঁর বক্তব্যে বলেন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয় এবং উন্নয়নের ধারা অব্যাহত থাকে, তারই ধারাবাহিকতায় আমার নির্বাচনী এলাকায় উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। এ সময় প্রধান অতিথি অত্র স্কুলের যে কোনও সমস্যায় স্কুলের পাশে থাকবেন বলে আশ্বাস প্রদান করেন।

বক্তৃতা শেষে প্রধান অতিথি অত্র স্কুলের মেধাবী শিক্ষার্থী ও ক্রীড়া প্রতিযোগিতায় উত্তীর্ণদের মাঝে পুরস্কার বিতরণ করেন।