আজ ১৩ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

আইনজীবী মনির হোসেন ও জুলফিকার আলী জুনুর নেতৃত্বে আইনজীবীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদনঃ

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি থেকে বাদ পড়া প্রায় ২০ থেকে ২৫ জন আইনজীবী সুপ্রিম কোর্ট বার ভবনে বিক্ষোভ করেছেন।

রবিবার দুপুরের দিকে আইনজীবী মনির হোসেন ও জুলফিকার আলী জুনুর নেতৃত্বে আইনজীবীরা বিক্ষোভ করেন।

আইনজীবী মনির হোসেন বলেন, সক্রিয়ভাবে দল করেন এমন অনেক নেতা-নেত্রীকে আইনজীবী ফোরাম থেকে বাদ দেয়া হয়েছে। এ কারণে আরো চার, পাঁচ দিন আগে থেকে বিক্ষোভ চলছে। আজকেও সুপ্রিম কোর্ট বার ভবনে আমরা বিক্ষোভ করেছি।

আজ রবিবার দুপুরে সুপ্রিম কোর্ট বার ভবনে আমি, জুলফিকার আলী জুনু, রবিউল হোসেন, আবুল কাশেম রাজু, হমায়েত উদ্দিন বাদশা, আরিফুল ইসলাম মোসলে উদ্দিন, বকতিয়ার হোসেন, কামরুজ্জামান, মুকুলসহ প্রায় ২০ থেকে ২৫ জন পদবঞ্চিত আইনজীবী বিক্ষোভ মিছিল করেছি। তিনি বলেন, আজ আমরা বিক্ষোভ করেছি। আগামীতেও আমাদের বিক্ষোভ অব্যাহত থাকবে।

আইনজীবী জুলফিকার আলী জুনু বলেন, রোববার দুপুরে মনির হোসেনের নেতৃত্বে শতাধিক আইনজীবী ‘পকেট কমিটি মানি না, মানবো না’ এবং অনতিবিলম্বে বিতর্কিত কমিটি বাতিলের দাবিতে সুপ্রিম কোর্ট বার ভবনে স্লোগান দেন। বিক্ষোভ মিছিলে খালেদা জিয়ার মুক্তি ও আবরার হত্যার বিচারের দাবিতেও আইনজীবীরা স্লোগান দেন।

উল্লেখ্য, গত ৩ অক্টোবর প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেনকে আহ্বায়ক ও আইনজীবী ফজলুর রহমানকে সদস্য সচিব করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ১৭৯ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়। ওইদিন বিএনপির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এ আহ্বায়ক কমিটি আগামী ৯০ দিনের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap